বিপদ যেন পিছু ছাড়ছেই না ভিপি নূরের

একের পর এক বিপদ যেন লেগেই আছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু)’র সহসভাপতি (ভিপি) নুরুল হক নূরের। এই তো কিছুদিন আগে কল রেকর্ডকে কেন্দ্র করে নেক আলোচনা-সমালোচনা হয় । এ অভিযোগে ডাকসুর ভিপি পদ থেকে নুরুলের পদত্যাগ দাবি করেছেন দুর্নীতির অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ হারানো ডাকসুর জিএস (সাধারণ সম্পাদক) গোলাম রাব্বানীসহ ২৩ জন ছাত্র-প্রতিনিধি।

রোববার দুপুরে ডাকসুর সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডাকসুর জিএস ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ হারানো গোলাম রাব্বানী বলেন, ‘ডাকসুর সর্বোচ্চ পদ যেটি, ভিপি পদ, নুরুল হক সেটিকে স্পষ্টভাবেই বিতর্কিত ও কলঙ্কিত করেছেন। আমরা তার প্রমাণও পেয়েছি—তাঁর অডিও ফোনালাপ, ভাইরাল হওয়া ভিডিও। আমরা ডাকসু পরিবার এই অপকর্মের দায়ভার নিতে রাজি নই। আমাদের আহ্বান, ডাকসুর ভিপি পদকে আর বিতর্কিত না করে নুরুল যেন অনতিবিলম্বে পদত্যাগ করেন।’

এদিকে আজ মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমানের আদালতে মামলাটির আবেদন করেন ঢাবি সলিমুল্লাহ মুসলিম হলের সহসভাপতি (ভিপি) মোজাহিদ কামাল উদ্দিন।

তিনি বলেন, ‘নুর ছাত্র সংসদের ভিপি পদটিকে ব্যবহার করে বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, চাঁদাবাজি, বিভিন্ন অনৈতিক সুপারিশ, তদবির বাণিজ্যসহ অর্থ লেনদেনের সঙ্গে জড়িয়ে পড়েন। যা গত ৫ ডিসেম্বর বিভিন্ন দৈনিক পত্রিকার মাধ্যমে জানতে পারি। নুর এ ধরনের কাজ করে ভিপির পদটিকে কলঙ্কিত করেছেন। একজন সাধারণ ও সচেতন শিক্ষার্থী হিসেবে আমি অপমানিত বোধ করি। এজন্য মামলার আবেদন করেছি’ ।

যদিও আদালত এ বিষয়ে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন বাদীর আইনজীবী এনামুল হক রুপম। আর বাদীপক্ষের অপর আইনজীবী হলেন ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান রচি।

উল্লেখ্য , ইতিমধ্যেই নূর এসমস্ত কিছু অস্বীকার করেছেন।