পুলিশের গাড়িতে ক্রিকেট বল লাগায় স্কুলছাত্র আটক, অতঃপর

ঘটনাটি ঘটে সোমবার বিকাল সোয়া ৫টার দিকে এ ঘটনা ঘটে। এসময় রাজধানীর সবুজবাগে রাস্তায় ক্রিকেট খেলতেছিল কতিপয় স্কুলছাত্র । কিন্তু হঠাৎ ক্রিকেট বল লেগে পুলিশের একটি গাড়ির জানালার কাচ ভেঙে যায়। ব্যাস, পড়বি পড় মালির ঘাড়েই !

যদিও অনেকেই দৌড়ে চলে যায়। কিন্তু কিছুক্ষণ পরেই মতিঝিল মডেল হাইস্কুলের সপ্তম শ্রেণির এক ছাত্র এবং এক এসএসসি পরীক্ষার্থীকে ধরে নিয়ে সবুজবাগ থানায় আটকে রাখে পুলিশ।

এক কিশোরের মা বলেন, রাস্তায় ক্রিকেট খেলতে গিয়ে পুলিশের একটি গাড়ির জানালার কাচ ভেঙে যায়, এসময় অন্যরা দৌড়ে পালিয়ে গেলেও আমার ছেলেসহ দুজনকে পুলিশ থানায় নিয়ে যায়। তাদেরকে অফিসারের কক্ষে বসিয়ে রাখা হয়। খবর শুনে আমরা গেলে থানা থেকে প্রথমে বলা হয়, অন্য যারা খেলেছিল তাদের না আনলে ওদের ছাড়া হবে না। এতে আমরা আতঙ্কিত হয়ে পড়ি। আমার ছেলের মঙ্গলবার পরীক্ষা, আর অন্যজন তো মাধ্যমিক পরীক্ষার্থী। এসব বোলার পর সন্ধ্যা পৌনে ৭টার দিকে পুলিশ তাদের ছেড়ে দেয় ।

এ ব্যাপারে সবুজবাগ থানার ওসি মো. মাহবুব আলম বলেন, ‘আমাকে বিষয়টি জানানোর সঙ্গে সঙ্গে অভিভাবকদের ডেকে তাদের কাছে দিয়ে দিতে বলি। তাদের কোনো ভয়ভীতি দেখানো হয়নি’।