সৌরভের টুইটে গোলাপি বলের আদলে মিষ্টি

বাংলাদেশ-ভারতের ঐতিহাসিক দিবারাত্রি টেস্টের উদ্বোধনীতে অংশ নিতে কলকাতায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণে প্রধানমন্ত্রীর এ সরকারি সফর।

ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেনসে প্রথমবারের মতো গোলাপি বলে মাঠে নামছে বাংলাদেশ ও ভারত। এই ম্যাচটি ঘিরে পুরো কলকাতা গোলাপি রঙের আভায় আলোকিত। এমন রোমাঞ্চকর ম্যাচটি দেখার অপেক্ষায় ভারত ও বাংলাদেশের কোটি কোটি ক্রিকেটপ্রেমী। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় ম্যাচটি শুরু হবে।

এছাড়া গোলাপি বলের এ টেস্ট স্মরণীয় করে রাখতে কোনো ত্রুটি রাখছেন না আয়োজকরা। মূলত সেটার গুরুদায়িত্ব পালন করছেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) কর্মকর্তারা। গোটা কলকাতা নগরীকে পিঙ্ক রঙে সাজিয়ে তুলেছেন তারা। স্বভাবতই এ ম্যাচ নিয়ে রোমাঞ্চিত ও শিহরিত ভারতীয় ক্রিকেট বোর্ডের নয়া প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। নগরীর আলোক ও সাজসজ্জা নিয়েও সমান উত্তেজিত তিনি।

এদিকে গোলাপি বল মাঠে গড়ানোর আগে সেটির আদলে মিষ্টি আর সন্দেশ তৈরি করেছেন কলকাতার এক ময়রা। গোলাপ ফুলের মতো বাহারি সেই মিষ্টি-সন্দেশের ছবি নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন খোদ বোর্ড সভাপতি সৌরভ।

তবে ছবি দেখেই অনেকের খেতে ইচ্ছা করবে। ভারত-বাংলাদেশ টেস্টের পাশাপাশি এ গোলাপি মিষ্টিও সবার মন জয় করবে তা নিশ্চিত করেই বলা যায়।